December 28, 2015 6:52 pm A- A A+

থার্টিফার্স্টে নিয়ন্ত্রিত অনুষ্ঠানের পরামর্শ প্রধানমন্ত্রীর

ঢাকা: ইংরেজি পুরনো বছরকে বিদায় দিতে ও নতুন বছরকে স্বাগত জানাতে ‘থার্টিফার্স্ট’ রাতে নিয়ন্ত্রিত অনুষ্ঠান করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে দেশের মধ্যে যেন কোনো অস্থিতিশীল পরিস্থিতি তৈরি না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকারও কথা বলেছেন তিনি। সোমবার (২৮ ডিসেম্বর) সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে অনানুষ্ঠানিক আলোচনায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে একাধিক মন্ত্রী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।
বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, থার্টিফার্স্টের অনুষ্ঠান কর্মসূচি একটি নিয়ন্ত্রিত পরিবেশের মধ্যে যেন উদযাপন হয় সেদিকে খেয়াল রাখবেন। কোনো বিশৃঙ্খলা বা অস্থিতিশীল পরিস্থিতি যেন তৈরি না হয় সে ব্যাপারেও সবাইকে সতর্ক থাকতে হবে। মনে রাখতে হবে, আমাদের দেশকে নিয়ে দেশি-বিদেশি নানা ষড়যন্ত্র-চক্রান্ত চলছে। আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব শুধু স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নয়। সবাইকেই এ ব্যাপারে সতর্ক থাকতে হবে। সুষ্ঠু পরিবেশ বজায় রাখার উদ্যোগ নিতে হবে।
শেখ হাসিনা বলেন, থার্টিফার্স্টের অনুষ্ঠান কেবল রাতেই করতে হবে, এমন কথা নেই, দিনেও এ অনুষ্ঠান করা যায়। নিয়ন্ত্রিত কর্মসূচির মাধ্যমে অনুষ্ঠান উদযাপন করতে হবে।
মন্ত্রিসভার সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিষয়গুলোকে অবহেলা করবেন না। সতর্ক থাকা সবার দায়িত্ব। সবাই মিলে সতর্ক থাকবেন। আনন্দ-উৎসব দিনের বেলায়ও করা যায়। রাতে আনন্দ করতে গেলে যদি সমস্যা তৈরির আশঙ্কা থাকে তাহলে রাতে না করাই ভালো। কোনো সমস্যা যাতে না হয় এজন্য সবাইকে নিজ নিজ দায়িত্ব নিয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে।

সংবাদটি পড়া হয়েছে মোট 3103 বার