July 2, 2016 2:38 am A- A A+

২০ জনকে হত্যার দাবি আইএসের

রাজধানীর গুলশান-২ এলাকায় অবস্থিত হলি আর্টিসান রেস্টুরেন্টে গোলাগুলি, জিম্মি নাটক এবং হতাহতের ঘটনায় দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটও (আইএস)।

সংগঠনটি ২০ জনকে হত্যার দাবি করেছে। আইএসের মুখপাত্র আমাক-এর বরাত দিয়ে টুইটারে দেয়া এক পোস্টে এ তথ্য জানায় সাইট ইন্টেলিজেন্স।

সাইট ইন্টেলিজেন্সের বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যম রয়টার্স, দি হিন্দু, ইন্ডিয়ান এক্সপ্রেস এবং বিবিসি বাংলাও এই খবর প্রকাশ করেছে। এনডিটিভি জানিয়েছে দুই বিদেশিকে হত্যা করা হয়েছে।

এর আগে এ ঘটনায় প্রথম দায় স্বীকার করে আল-কায়েদার ভারতীয় উপমহাদেশ শাখা (একিউআইএস)-এর সংগঠন আনসার আল ইসলাম। শুক্রবার রাত ১১টায় এক টুইট বার্তায় এ দায় স্বীকার করে সংগঠনটি।

তবে আইনশৃঙ্খলা বাহিনী জানিয়েছে, এ ঘটনায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন ও ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম নিহত হয়েছেন।

শুক্রবার রাত পৌনে ৯টার দিকে গুলশান-২ এর ৭৯ নম্বরের হলি আর্টিসান রেস্টুরেন্টে ৮ থেকে ১০ জন যুবক অতর্কিত হামলা চালায়। এরপর তারা ওই রেস্টুরেন্টে থাকা লোকজনকে জিম্মি করে। জিম্মিদের অন্তত ২০ জন বিদেশি নাগরিকসহ ৩০-৩৫ জন আছেন বলে ধারণা করা হচ্ছে।

রাতেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা প্রস্তুতিতে নিতে শুরু করেন। ভোর ৫টার দিকেই তাদের প্রস্তুতি শেষ হয়। পরে আশপাশে অবস্থান নেয়া সংবাদকর্মীদের সরিয়ে দেয়।

সংবাদটি পড়া হয়েছে মোট 957 বার