July 4, 2016 12:50 pm A- A A+

গ্রেফতার ‘জঙ্গি’র কাছে অনেক তথ্য, নর্থ-সাউথ শিক্ষকের ল্যাপটপ জব্দ

গুলশানের রেষ্টুরেন্টে হামলার ঘটনায় গুলিবিদ্ধ হয়ে গ্রেফতার হওয়া সন্দেহভাজন জঙ্গির নাম ‘শাওন’ বলে জানিয়ে পুলিশ বলেছে, জিজ্ঞাসাবাদে কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট গোয়েন্দাদেরকে সে গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছে।

হামলা পরবর্তী সময় থেকে পরদিন সকালে যৌথ বাহিনীর অভিযানের আগে পর্যন্ত ভেতরে থাকা জঙ্গী এবং জিম্মি থাকা না থাকা অন্যদের ভূমিকাও গোয়েন্দাদেরকে জানিয়েছে শাওন।

জিজ্ঞাসাবাদের সময় অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। কাউন্টার টেরোরিজম ইউনিটের এক কর্মকর্তা তাকে হাসপাতালে ভর্তি করেন। সেখানে তাকে কড়া পুলিশ পাহারায় চিকিৎসা দেয়া হচ্ছে।

গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় সরাসরি অংশ নিয়েছে এমন সন্দেহে ওই রেষ্টুরেন্টের ভেতর থেকে শাওনকে গ্রেফতার করা হয়েছে বলে নাম প্রকাশ না করার শর্তে চ্যানেল আই অন লাইনকে জানিয়েছেন কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের এক গোয়েন্দা।

গোয়েন্দা সূত্রের দাবি, ওই ঘটনায় যাদেরকে জঙ্গি সন্দেহ করা হয় তাদের ব্যপারেও গুরুত্বপুর্ণ তথ্য দিয়েছে শাওন।

নর্থ সাউথের আটক শিক্ষকের ল্যাপটপ জব্দ

জঙ্গি হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটির অধ্যাপক হাসনাত করিমকেও আটক রাখা হয়েছে। রেস্টুরেন্টের ভেতরে তিনি সপরিবার থাকলেও বিভিন্ন স্থিরচিত্র ও ভিডিওচিত্রে তার সন্দেহজনক গতিবিধি দেখা গেছে বলে গোয়েন্দারা জানিয়েছেন।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে গভীর রাতে তাকে নিয়েই তার গুলশানের বাসায় তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকে গোয়েন্দারা হাসনাত করিমের ব্যক্তিগত ল্যাপটপটি জব্দ করে নিয়ে যান।

তবে ল্যাপটপে কোন তথ্য পাওয়া গেছে কিনা তদন্তকারীরা তা জানাতে চাননি।

সংবাদটি পড়া হয়েছে মোট 1021 বার