July 11, 2016 6:33 am A- A A+

শোলাকিয়ায় হামলা: ১০ দিনের রিমান্ডে জাহিদুল

কিশোরগঞ্জের শোলাকিয়া হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতারকৃত জাহিদুল হক ওরফে তানিমের (২৪) ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রবিবার বিকালে তাকে অত্যন্ত গোপনীয়তার সঙ্গে কিশোরগঞ্জের ১ নম্বর আমলি আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে মুখ্য বিচারিক হাকিম মো. আব্দুস সালাম খান তার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

শোলাকিয়া হামলার পর আজিমউদ্দীন উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে জাহিদুলকে গ্রেফতার করে পুলিশ। জাহিদুলের বাড়ি কিশোরগঞ্জের পশ্চিম তারপাশ এলাকায়।

ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদগাহের কাছে টহলরত পুলিশের ওপর বোমা, গুলি ও চাপাতি নিয়ে হামলা চালায় দুর্বৃত্তরা। এতে দুই পুলিশসহ চারজন নিহত হয়। আহত  হয়েছেন ১০ পুলিশ সদস্যসহ ১৩ জন। হামলাকারীদের একজন গুলিতে নিহত হয়েছেন।

হামলাকারী সন্দেহে শফিউল ইসলাম নামের আরেকজনকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া ওই এলাকা থেকে সন্দেহজনক হিসেবে জাহিদুলকে গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, হামলাকারীরা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্য।

জাহিদুলের পরিবারের দাবি,  তিনি মানসিক ভারসাম্যহীন। তারা বলেন, বছর দুয়েক আগে মা মারা যাওয়ার পর থেকে তিনি অসুস্থ। এক বছর আগে হঠাৎ পড়াশোনা ছেড়ে দেন তিনি। এরপর থেকে তিনি বাসাতেই থাকতেন। প্রায়ই বাসা থেকে কাউকে কিছু না বলে দু-এক দিনের জন্য বের হতে যেতেন। আবার কয়েকদিন পর ফিরে আসতেন।

সংবাদটি পড়া হয়েছে মোট 857 বার