July 12, 2016 11:28 am A- A A+

জাকির নায়েক এর সাথে সালমান এফ রহমানের ছবি নিয়ে তোলপাড়

ভারতের ইসলামী বক্তা জাকির নায়েকের পিস টিভির ডাউন লিংকের অনুমতি বাংলাদেশ সরকার বাতিল করায় সারা দেশে ওই টেলিভিশনের সম্প্রচার বন্ধ করে দিচ্ছেন কেবল অপারেটররা।

জাকির নায়েকের বিরুদ্ধে ‘জঙ্গিবাদে উৎসাহ যোগানোর’ অভিযোগ ওঠায় রোববার আইনশৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি বাংলাদেশে পিস টিভির সম্প্রচার বন্ধের ওই সিদ্ধান্ত দেয়।

গত ১ জুলাই গুলশানে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলায় সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুইজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের মত ইসলামী বক্তাদের নিয়মিত অনুসরণ করতেন। তার কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও খবর এসেছে।

গত ৪ জুলাই ডেইলি স্টার মিলিট্যান্ট ফলোয়ড আইএস রিক্রুটার, কন্ট্রোভার্সিয়াল পিচার শিরোনামে একটি খবর প্রকাশ করে। এতে বলা হয়, বাংলাদেশে গত ১ জুলাই ঢাকার গুলশানে বর্বরোচিত সন্ত্রাসী হামলায় অংশ নেয়া নিবরাস ইসলাম টুইটারে জাকির নায়েককে অনুসরণ করতেন। নিবরাস ইসলাম ভারতের নায়িকা শ্রদ্ধা কাপুরকেও অনুসরণ করতেন এবং তার সাথে একটি নাচের অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সে ছবি তার ফেসবুক পাতায় ছিল।

এদিকে ডাঃ জাকির নায়েক এর সাথে আওয়ামী লীগের ‘মানি ব্যাংক’ খ্যাত শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান এর ছবি নিয়ে বেশ তোলপাড় সৃষ্টি হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।
জঙ্গীরা জাকির নায়েকের ফেইসবুক ফলোয়ার এই অযুহাতে যদি বাংলাদেশে পিস টিভি বন্ধ করা হয়।
তাহলে জাকির নায়েকের সাথে বিশেষ মুহূর্ত কাটানো সালমান এফ রহমান ও কি জঙ্গিদের সাথে সম্পৃক্ত এমন সমালোচনা ও করা হয় সামাজিক যোগাযোগ মাথ্যমে।

এটা ইসলামের বিরুদ্ধে একটি ষড়যন্ত্র বলে অনেকে অভিহিত করেছেন।

সংবাদটি পড়া হয়েছে মোট 1565 বার