August 20, 2016 1:58 pm A- A A+

শিবির সন্দেহে রাবিতে ইমামসহ ১৪ শিক্ষার্থী আটক

এস এ রোহান, রাবি প্রতিনিধি:
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি আবাসিক হল থেকে শিবির সন্দেহে ১৪ শিক্ষার্থীসহ মসজিদের ইমামকে আটক করেছে পুলিশ। শনিবার বিকেলে শের-ই-বাংলা একে ফজলুল হক হলে প্রায় ঘণ্টাব্যাপী ডিসি আমীর জাফরের নেতৃত্বে তল্লাশি চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এসময় মসজিদের ভিতরে দুই বস্তা ইসলামিক সাহিত্য পাওয়ার অভিযোগে মসজিদের ইমাম সানাউল্লাহকে আটক করা হয়। তাদেরকে প্রাাথমিক জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

আটককৃত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন, লোকমান (ইসলামিক স্টাডিজ মাস্টার্স ৩১০),আনারুল হক (মার্কেটিং মাস্টার্স ৩১২), সিরাজুল ইসলাম (প্র্রাাণিবিদ্যা-মাস্টার্স-৩১১), ইউসুফ আলী (দর্শন-৪র্থ),আবুল খায়ের (দর্শন-মাস্টার্স),সবুল আলী (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি-মাস্টার্স),ফাহাদ আলম (ক্রম সায়েন্স অ্যান্ড টেকনোলজি-মাস্টার্স-১৩৩), আব্দুল হক মানিক (ইসলামিক স্টাডিজ ৪র্থ), মোস্তাক, মেহেদী হাসান (ইসলামিক স্টাডিজ মার্স্টাস), রায়হান (সংস্কৃত ৪র্থ) শরিফুল ইসলাম (ইসলামিক স্টাডিজ মার্স্টস)।

এদিকে গত রাতে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক নেতা দুই শিক্ষার্থীকে শিবির সন্দেহে আটক করে পুলিশে সোর্পদ করেছে।

এ বিষয়ে জানতে চাইলে ডিসি আমীর জাফর বলেন, হলে পুলিশের একটি টিম অভিযান চালালে শিক্ষার্থীদের কাছ থেকে জিহাদি বই, বিভিন্ন লিফলেটসহ বেশ কিছু ইসলামিক সাহিত্য পাওয়া যায়। এতে মসজিদের ইমামসহ ১৪ জন কে আটক করে থানায় রাখা হয়েছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর মুজিবুল হক বলেন, নির্দিষ্ট একটা তথ্যের ভিত্তিতে তাদরেকে আটক করা হয়েছে। এ বিষয়ে আরো তদন্ত চলছে।

সংবাদটি পড়া হয়েছে মোট 329 বার