April 3, 2018 11:35 am A- A A+

ভোলার চরফ্যাশনে বেড়ে চলেছে চাঞ্চল্যকর হত্যাককান্ড

অণ-লাইন ডেস্কঃ

মূল্যবোধের অবক্ষয়,শিক্ষা ও অর্থের অভাব,বেকারত্ব, পারিবারিক কলহ এবং মাদকের অগ্রাসনের কারণে ভোলার জেলার বিভিন্ন স্থানে বেড়ে চলেছে চাঞ্চল্যকর হত্যাকান্ড।এসব গুপ্তহত্যা বা টার্গেটেড কিলিং ভোলাবাসীর জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।কারণ,এতে জনমনে নিরাপত্তাহীনতার বোধ অনেক বেড়ে গেছে,সেই সাথে বিষয়টি জনমনে গভীর উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। আর এ সমস্যাটি নিয়েই জেলার বিভিন্ন মহলে ব্যাপক আলোচনা চলছে।সম্প্রতি চরফ্যাসন উপজেলার মাদ্রাজ ইউনিয়নের চর আফজাল গ্রামে তিন সন্তানের জননী গৃহবধূ জাহানারা(২৬)এর গলা কাটা লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।খুনিরা গৃহবধূকে জবাই করে যাওয়ার সময় তার শিশু সন্তান আবিরকে অপহরন করে নিয়ে যায়। হত্যার ৭২ঘন্টা পরে অপহৃত আবিরের লাশ শনিবার(৩১ মার্চ)তিনটার সময় বাড়ির পাশের ডোবার মধ্যে পাওয়া যায়।তবে এ হত্যার ঘটনায় বৃহস্পতিবার(২৯ মার্চ) দিবাগত রাতে সহকারি পুলিশ সুুপার চরফ্যাসন সার্কেলের মো.মিজানুর রহমান,অফিসার ইনচার্জ(ওসি)মো.এনামুল হক ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে গ্রেফতার করেছেন।এদিকে বুধবার(২৮মার্চ)সকাল ৮টার দিকে চরফ্যাসন উপজেলার এতিমখানা সংলগ্ন একটি নির্মাণাধীন ভবন থেকে পৌরসভার ৭নং ওয়ার্ডের বাসিন্দা আঃ জব্বার মাস্টার(৭০)নামের এক বৃদ্ধের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।এ ব্যাপারে আঃজব্বার মাস্টার হত্যার মামলার তদন্তকারী কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন,আমরা আসামী সনাক্ত করতে পারিনি।তবে জোর চেষ্টা চলছে।এই চাঞ্চল্যকর হত্যাকান্ড গুলোর কোনো কুল-কিনারা করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে স্থানীয় ব্যক্তিবর্গ থেকে সাধারণ খেটে খাওয়া মানুষ সবাই চরম উদ্বিগ্ন।যদিও পুলিশের কর্মকর্তারা দাবি করছেন পরিস্থিতি তাদের নিয়ন্ত্রণেই আছে।

পুলিশি অভিযানের মুখে মাদক অনেকটাই নিয়ন্ত্রনে এলেও দিন দিন বেড়ে চলেছে হত্যাকান্ডের ঘটনা। জানা যায়, গত তিনমাসে পুলিশি অভিযানে ব্যাপক পরিমান ইয়াবাসহ গাজা উদ্ধার করা হয়েছে। মাদকের মামলায় অনেক মাদক বিক্রেতাকেও গ্রেফতার করেছে পুলিশ।
‘গুপ্তহত্যা’গুলোর পরিকল্পনা যাঁরা করছে, অত্যন্ত সুপরিকল্পিভাবে ও দক্ষতার সঙ্গে সেগুলো বাস্তবায়ন করে ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে তারা। আর এসকল অপরাধীদের বিষয়টি গুরুত্বের সাথে নিয়ে দ্রূত হত্যাকারীদের চিহ্নিত করে বিচারের দাবি সচেতন মহলের।

সংবাদটি পড়া হয়েছে মোট 278 বার