April 8, 2018 10:08 pm A- A A+

পিরোজপুরের ইন্দুরকানীতে কলেজের দুই প্রভাষক সাময়িক বরখাস্ত

অণ-লাইন ডেস্কঃ

পিরোজপুরের ইন্দুরকানীতে ৭ এপ্রিল এইচএসসি পরীক্ষা কেন্দ্রে ছেলের জন্য নকল সরবরাহের চেষ্টায় দণ্ডাদেশপ্রাপ্ত ইন্দুরকানী কলেজের দুই প্রভাষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।রোববার বিকাল চারটা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত চলমান এক জরুরী সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়। ইন্দুরকানী কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আখতারুজ্জামান তালুকদার ছগিরের সভাপতিত্বে হিসাব বিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল মালেক মিয়া ও ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক মাওলানা আমিরুল ইসলামকে বিধি মোতাবেক সাময়িক বরখাস্ত করা হয়।
কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি আখতারুজ্জামান তালুকদার ছগির জানান,ওই দুই প্রভাষকের বিরুদ্ধে নকল সরবরাহের চেষ্টার অভিযোগে ভ্রাম্যমান আদালত দন্ডাদেশ প্রদান করেছেন। তার আলোকে সরকারি বিধি মোতাবেক আমরা এক জরুরী সভায় তাদের দুই জনকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গ্রহণ করেছি। সভায় ১৩ সদস্যের মধ্যে ১২ জন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,শনিবার পরীক্ষা চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ইন্দুরকানী এফ করিম আলীম মাদ্রাসার এইচএসসি পরীক্ষা কেন্দ্রের বাইরে ইন্দুরকানী কলেজের প্রভাষক আমিরুল ইসলামের বাড়ি থেকে ইংরেজি ২য় পত্রের নকল প্রস্ততের অভিযোগে হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক আব্দুল মালেক ও ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক আমিরুল ইসলামকে বইপত্র সহ আটক করে থানায় নিয়ে যায়।এ সময় তাদের সাথে থাকা আরো ৩ সহযোগী পুলিশের টের পেয়ে পালিয়ে যায়। ওইদিন বিকালে আটক দুই প্রভাষককে মোবাইল কোর্টে হাজির করে আব্দুল মালেককে এক মাসের এবং আমিরুল ইসলামকে ১৫ দিনের সাজা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও)ও উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব আহম্মেদ।

সংবাদটি পড়া হয়েছে মোট 227 বার