রবিবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০১৯ ইং, রাত ৩:৩০

‘নকলমুক্ত এসএসসি পরীক্ষা, প্রশংসায় ভূষিত ইউএনও’

‘নকলমুক্ত এসএসসি পরীক্ষা, প্রশংসায় ভূষিত ইউএনও’

dynamic-sidebar

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:

গত ২ফেব্রুয়ারি  সারা দেশের সাথে একযোগে বাউফলেও শুরু হয় এসএসসি, দাখিল ও ভকেশনাল পরীক্ষা-২০১৯।
সুষ্ঠু নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত করার জন্য পরীক্ষা শুরুর আগ থেকেই বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, অভিভাবক, সাংবাদিক, সুশিলসমাজের লোকজনসহ বিভিন্ন বিশিষ্ঠজনের সাথে মতবিনিময় করে প্রযোজনীয় পদক্ষেপ নেয় বাউফল উপজেলা প্রশাসন। যার কারনে নকলমুক্ত পরিবেশে এবং সুষ্ঠু সুন্দর ভাবে পরীক্ষা গ্রহণ করতে সক্ষম হয়েছে প্রশাসন।
এজন্য বাউফল উপজেলার সচেতন নাগরিক অভিভাবক, মেধাবী শিক্ষার্থীসহ বিভিন্ন মহলের মানুষ ধ্যনবাদ জানিয়েছেন বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী মেজিস্ট্রেট পিজুসচন্দ্র দে কে। অনেক প্রশংসায় ভ’ষিত করেছেন তাকে। কেউ কেউ বলেছেন নকলমুক্ত পরিবেশে পরিক্ষা হওয়ায় প্রকৃত মেধাবীরা উপকৃত হয়েছেন। তারা এই ধারা আগামী দিনেও অব্যাহত চান।

বাউফল উপজেলা শিক্ষা অফিস সূত্রে মতে, এবছর বাউফলে মোট ৭ হাজার ৮৯১ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহন করছে। এরমধ্যে এসএসসিতে ৫ হাজার ৪৪৩, দাখিলে ২ হাজার ১৯৬ এবং ভকেশনালের ২৫২ জন পরীক্ষার্থী রয়েছে।
পরীক্ষার্থীদের জন্য ৭টি কেন্দ্র ও ৫টি ভেন্যু, দাখিল পরীক্ষার্থীদের জন্য ৫টি কেন্দ্র ও একটি ভেন্যু এবং ভকেশনাল পরীক্ষার্থীদের জন্য দুইটি কেন্দ্র করা হয়েছে।

বাউফল উপজেলা প্রশাসন সূত্রে জানা যায় , গতবছর থেকে সকল কেন্দ্র ও ভেন্যুর পরীক্ষাই সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হচ্ছে। এছাড়াও পরিক্ষা সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত করতে কেন্দ্র সচিব , সহ কেন্দ্র সচিব, হল সুপার, প্রতিষ্ঠানের প্রধানগণ, কেন্দ্র কর্মকর্তা, অভিভাবক , শিক্ষার্থী সাংবাদিক সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সাথে মত বিনিময় করা হয়।
অপরদিকে নকলমুক্ত করার জন্য সিসি টিভির উপর নজরদারী জোরদার করা হয়। মোবাইল ফোনের এ্যাপস-সের মাধ্যমে সর্বক্ষণিক সিসি টিভি নিয়ন্ত্রণ করা হয়।
সূত্র আরো জানায়, পরীক্ষায় নকলমুক্ত পরিবেশ বজায় রাখার জন্য ডিজিলেন্স টিম গঠন করা হয়।
এছাড়ার সচেতন মহল নিয়ে সিভিল ডিফেন্স টিম গঠন করা হয় এবং প্রতিটি কেন্দ্র ও ভেন্যুতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।
এব্যাপারে বাউফল উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে বলেন, ‘এবছর বাউফলে নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু সুন্দরভাবে পরীক্ষা গ্রহণ করার জন্য সবধরনের পদক্ষেপ আমরা নিয়েছে। সকলের সহযোগীতায় নকলমুক্ত পরিবেশে পরিক্ষা চলছে। আগামীতেও চলবে।

133Shares

Count currently

  • 35565Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net

error: Content is protected !!