মঙ্গলবার, ২৬শে মার্চ, ২০১৯ ইং, ভোর ৫:৪৭

পুলিশ কনস্টেবল রিমান্ডে ২ কোটি টাকা আত্মসাতের মামলায়

পুলিশ কনস্টেবল রিমান্ডে ২ কোটি টাকা আত্মসাতের মামলায়

dynamic-sidebar

ঢাকা: ২ কোটি টাকা আত্মসাৎ করার অভিযোগে দায়ের করা মামলায় পুলিশ কনস্টেবল কামরুল হাসান নামের একজনকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তার বিরুদ্ধে নিজেকে অতিরিক্ত পুলিশ পরিদর্শক (অ্যাডিশনাল এসপি) হিসেবে পরিচয় দিয়ে চাকরি দেওয়ার প্রলোভনসহ নানান প্রতারণা করার অভিযোগ রয়েছে।

বৃহস্পতিবার ( ১০ জানুয়ারি) শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোর্শেদ আল মামুন ভূঁইয়া তার রিমান্ডের আদেশ দেন। আদালতে দাখিল করা অভিযোগপত্র অনুসারে, প্রায় ৩০ জন ভুক্তভোগী কামরুলের প্রতারণার শিকার হয়েছে বলে উল্লেখ করা হয়।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর প্রতারণার অভিযোগে পিবিআই’র এসআই মো. মমিনুল ইসলাম রাজধানীর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পর ওইদিনই আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. রফিকুল ইসলাম। তবে সেদিন মামলার নথি (সিডি) না থাকায় রিমান্ড শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।

পুলিশের রিমান্ড আবেদনে বলা হয়, কনস্টেবল কামরুল হাসান নিজেকে পুলিশের অ্যাডিশনাল এসপি হিসেবে পরিচয় দিয়ে বিভিন্ন লোকজনের সঙ্গে সম্পর্ক স্থাপন করতেন। তিনি পুলিশের সরাসরি এসআই ও সিভিল স্টাফ নিয়োগের ব্যবস্থা করে দিতে পারবেন-তার এমন কথায় বিশ্বাস করে ঢাকা এসবির এএসআই শাহ স্বপন একজন সিভিল স্টাফ ও দু’জন এসআই পদে চাকরি দেওয়ার জন্য প্রস্তাব দেয়।

কামরুলের কথায় বিশ্বাস করে কয়েক দফায় তাকে ২৭ লাখ টাকা দেন স্বপন। পরবর্তীতে প্রতারণা বুঝতে পারলে কামরুলের কাছে টাকা ফেরত চান তিনি। তখন কামরুল তাকে ৭ লাখ টাকার চেক প্রদান করে।

অপরদিকে এ মামলাটিতে কামরুলের স্ত্রী লুৎফা আক্তারকেও আসামি করা হয়। কিন্তু এ দিন কারাগার থেকে তাকে আদালতে হাজির না করায় তার রিমান্ড শুনানির দিন ১৩ জানুয়ারি ধার্য করেন আদালত।

0Shares

Count currently

  • 70509Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net