বুধবার, ২৪শে এপ্রিল, ২০১৯ ইং, সন্ধ্যা ৬:২৮

রংপুর হেরে গেল মোস্তাফিজের কাছে

রংপুর হেরে গেল মোস্তাফিজের কাছে

dynamic-sidebar

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে সপ্তম দিনের প্রথম খেলায় রংপুর রাইডার্সের মুখোমুখি হয় রাজশাহী কিংস। ছোট লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে জয়ের কাছে গিয়ে হেরে গেলো রংপুর। শেষ ওভারে জয়ের জন্য রংপুরের দরকার ৯ রান সেই অবস্থায় মোস্তাফিজের করা ২০তম ওভারে ৩ রানের বেশি নিতে পারলো না রুশো ও ফরহাদ। সেই সাথে শ্বাসরুদ্ধকর ম্যাচটি ৫ রানে জয় পায় মিরাজের রাজশাহী।রোববার (১৩ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ১.৩০টা মিনিটে। সরাসরি সম্প্রচার করে গাজী টিভি এবং মাছরাঙা চ্যানেল।

চতুর্থ ম্যাচে দ্বিতীয় জয়ের দেখা পেলো রাজশাহী কিংস। অন্যদিকে পঞ্চম ম্যাচে এসে রংপুর পেল তৃতীয় হারের স্বাদ। ওপেনিংয়ে নেমে কিছুটা ঝড় তোলেন ক্যারিবীয়ান দানব ক্রিস গেইল। রাজশাহীর বোলার কামরুল ইমরুল রাব্বীর উপর চড়াও হন তিনি। রাজশাহীর পেসারের উপর একরকম স্টিমরোলার চালান টি-২০ স্পেশালিষ্ট।

দলীয় তৃতীয় ওভার আর রাব্বীরও দ্বিতীয়। প্রথম বলে মিড উইকেট দিয়ে ছক্কা মারেন গেইল। দ্বিতীয় বলে মারেন চার। তৃতীয় বলে আবারও বল সীমানার বাইরে পাঠান। চার নম্বর বলে কোনো রান নিতে পারেননি। পঞ্চম বলে আবারও ছক্কা হাঁকান গেইল।

ঝড় তুললেও নিজের ইনিংসকে বড় করতে পারেননি ক্রিস। রাব্বীর ওই ওভারেই সাজঘরে ফিরে যান তিনি। লং অনে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়ে ড্রেসিংরুমে চলে আসেন তিনি। ১৪ বলে ২৩ রান করেন গেইল। তার ইনিংসটি সাঁজানো ছিল ২ চার ও ২ ছয়ে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করে রাজশাহী কিংস। জাকির ৩৬ বলে ৪২* রান করেন। এছাড়া হাফিজ ২৬, সৌম্য ১৮, মুমিনুল ১৪ ও রায়ান টেন ডেসকাট ১৪ রান করেন। রংপুরের হয়ে মাশরাফি ও ফরহাদ রেজা ২টি করে উইকেট তুলে নেন।

১৩৫ রান তাড়া করতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো করতে পারেনি রংপুর। এ ম্যাচে সবাইকে চমকে দিয়ে ওপেনিংয়ে আসেন মাশরাফি। রানের খাতা খোলার আগেই ২ বলে শূণ্য রানে আউট হন রংপুরের অধিনায়ক। দলীয় ২ রানে প্রথম উইকেট হারায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। উইকেট পান রাব্বী। মিঠুনের সঙ্গে দ্বিতীয় উইকেটে ২৯ রান জমা করেন গেইল।

মিঠুন ও রুশোর ব্যাটেই জয়ের পথে থাকে রংপুর। ৩১ বলে ৩০ রান করেন মিঠুন। সাতে নেমে ১২ বলে ১৬ রান করেন নাহিদুল ইসলাম। রুশো দলকে জয়ী করার চেষ্টা করেন। তিনি শেষ ওভারে এক রান নিয়ে নন স্ট্রাইকে চলে যান। আর তাতেই ম্যাচের ভাগ্য হেলে পরে রাজশাহীর দিকে। ফরহাদ রেজা তিনটি ডট বল দেন। শেষ বলে দরকার হয় ৭ রান। স্ট্রাইকে থাকা রুশো ১ রানের বেশি নিতে পারেননি। রাজশাহীর নায়ক হয়ে যান কাটার মাষ্টার মোস্তাফিজ।

আজ শেষ হচ্ছে পাঁচ পর্বে ভাগ করা বিপিএলের প্রথম পর্ব।মিরপুর পর্বের শেষ ম্যাচে মুখোমুখি হবে চিটাগং ভাইকিংস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

রাজশাহী কিংস : মুমিনুল হক, সৌম্য সরকার, মোহাম্মদ হাফিজ, কামরুল ইসলাম রাব্বি, লরি ইভেনস, মেহেদি হাসান মিরাজ, জাকির হাসান, ইসুরু উদানা, আরাফাত সানি, রিয়ান টেন ডাসকাটে, মোস্তাফিজুর রহমান।

রংপুর রাইডার্স: ক্রিস গেইল, নাহিদুল ইসলাম, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন, রবি বোপারা, বেনি হাওয়েল, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম অপু ও শফিউল ইসলাম।

31Shares

Count currently

  • 84643Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net