বুধবার, ২৪শে এপ্রিল, ২০১৯ ইং, সন্ধ্যা ৬:০০

ডাকসু নিয়ে ছাত্রলীগের সঙ্গে ২য় দফায় বৈঠকে দায়িত্বপ্রাপ্ত ৪ নেতা

ডাকসু নিয়ে ছাত্রলীগের সঙ্গে ২য় দফায় বৈঠকে দায়িত্বপ্রাপ্ত ৪ নেতা

dynamic-sidebar

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ৪ শীর্ষ নেতার সঙ্গে রুদ্ধদার বৈঠক করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের পরিচালনার জন্য দল থেকে দায়িত্বপ্রাপ্ত আওয়ামী লীগের নেতারা।

দ্বিতীয় দফা বৈঠকে বাংলাদেশ ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এই রুদ্ধদ্বার বৈঠক হয়। বৈঠকে ডাকসু নির্বাচন পরিচালনায় দায়িত্বপ্রাপ্ত চার নেতা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান উপস্থিত ছিলেন।

এছাড়া আওয়ামী লীগের অপর দুই নেতা সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, নৌ পরিবহনমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীও বৈঠকে ছিলেন।

বৈঠকে ডাকসু নির্বাচনের প্যানেল ও হল সংসদ নির্বাচনে ছাত্রলীগ প্যানেল সিলেকশনে কিছু বিষয়কে গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে নির্দেশনা হয়েছে বলে জানান ডাকসু নির্বাচন দেখভাল করতে আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতা দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। তিনি সারাবাংলাকে বৈঠকের বিষয়টি নিশ্চিত করে এই তথ্য জানান।

এর আগে, গত ৩ ফেব্রুয়ারি প্রথম দফার বৈঠকে ক্ষমতাসীন আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতারা—সাধারণ শিক্ষার্থীদের মাঝে প্রার্থীদের গ্রহণযোগ্যতা, জনপ্রিয়তা, মেধা ও দক্ষতার বিষয়গুলো গুরুত্ব দিয়ে প্যানেল দেওয়া হবে জানিয়ে দেন।

প্রসঙ্গত, এর আগে শনিবার (২ ফেব্রুয়ারি) ডাকসু নির্বাচনে ছাত্রলীগকে দেখভাল করতে আওয়ামী লীগের চারজন নেতাকে দায়িত্ব দেন দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই চার নেতা হলেন- দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ও ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান।

ডাকসু নির্বাচন দেখভালের দায়িত্বপ্রাপ্ত এই চার নেতা গত রোববার বিকালে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। এছাড়াও সেদিনের বৈঠকে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া উপস্থিত ছিলেন।

সে ধারাবাহিকতায় আজ দ্বিতীয় দফায় ডাকসু নির্বাচন নিয়ে ছাত্রলীগের চার শীর্ষ নেতার সাথে ঘণ্টাব্যাপী বৈঠক করেন আওয়ামী লীগের এই দায়িত্বশীল নেতারা।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক সারাবাংলাকে বলেন, ‘দলীয় সভাপতি ডাকসু নির্বাচনে ছাত্রলীগের নির্বাচন পরিচালনার ব্যাপারে আমাদের চারজনকে দায়িত্ব দিয়েছেন। আমরা আজ দ্বিতীয় দফায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সঙ্গে বৈঠক করেছি।’

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ডাকসু ও হল সংসদ নির্বাচনের তারিখ ঘোষণা করেন। ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১১ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।

19Shares

Count currently

  • 84641Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net