বুধবার, ২৪শে এপ্রিল, ২০১৯ ইং, সন্ধ্যা ৬:০১

এএসএসসি পরীক্ষা : কক্ষ পরিদর্শক লাঞ্ছিত, মেজিস্ট্রেটের উপর হামলার চেষ্টা

এএসএসসি পরীক্ষা : কক্ষ পরিদর্শক লাঞ্ছিত, মেজিস্ট্রেটের উপর হামলার চেষ্টা

dynamic-sidebar

নিজস্ব সংবাদদাতা, বাউফল

 

চলতি এসএসসি পরীক্ষায় বাউফল হাই স্কুল কেন্দ্রের বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ভেন্যুতে বিক্ষুদ্ধ পরীক্ষার্থীরা ভাংচুর করেছে। লাঞ্ছিত করা হয়েছে এক কক্ষ পরিদর্শককে। এসময় প্রধান শিক্ষকের কক্ষে আশ্রয় নিয়ে আত্মরক্ষা করেছেন দায়িত্বপ্রাপ্ত মেজিস্ট্রেট। শনিবার গনিত পরীক্ষার শেষে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, গনিত পরিক্ষায় ক্যালকুলেটর ব্যবহার নিয়ে বালিকার উচ্চ বিদ্যালয় ভেন্যুর ১নং কক্ষের কক্ষ পরিদর্শকদের সাথে পরীক্ষার্থীদের ভুলবুঝাবুঝির সৃষ্টি হয়। নৈবেত্তিক পরীক্ষা শেষে লিখিত পরীক্ষা শুরু সময় ওই কক্ষের পরিদর্শক নজরুল ইসলাম পরীক্ষার্থীদের কাছ থেকে সাইনটেফিক ক্যালকুটার নিয়ে যান। এ নিয়ে পরীক্ষার্থীদের মধ্যে একটু অসন্তোষের সৃষ্টি হলে বিষয়টি তাৎক্ষনিক বাউফলের ইউএনও পিজুস কান্তি দেকে অবহিত করা হয়। এরপর তাঁর (ইউএনও) নির্দেশে সবোর্চ্চ ১০ মিনিটের মধ্যে ওই কক্ষের পরীক্ষার্থীদের পুনরায় ক্যালকুলেটর ফিরিয়ে দেয়া হয়।

পরীক্ষা শেষ হওয়ার পরে ওই কক্ষ পরিদর্শক খাতা নিয়ে প্রধান শিক্ষক জাহানারা বেগমের কক্ষে যাওয়ার সময় কয়েক পরীক্ষার্থী তার সাথে অসৌজনমূলক আচরণ করে এবং এক পরীক্ষার্থীর অভিভাবক এসে তাকে শারিরীক ভাবে লাঞ্ছিত করে। একপর্যায় হৈচৈ শুনে দায়িত্বরত মেজিস্ট্রেট ও বাউফল উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মাহাবুবা বেগম এগিয়ে এলে তার সাথেও অসৌজন্য মূলক আচরণ করা হয়। তখন অপ্রতিকর ঘটনা এড়াতে তিনি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানারা বেগমের কক্ষে গিয়ে আশ্রয় নেয়।

এসময় বিক্ষুদ্ধ পরীক্ষার্থীরা প্রধান শিক্ষকের কক্ষের দরাজায় লাথি মারে এবং ভিতরে জ্যামিতিবক্স ছুড়ে মারেন। তখন ভিতর থেকে দরজা আটকে দেয়া হলে পরীক্ষার্থীরা প্রধান শিক্ষকের কক্ষের পিছনের জানালা ভাংচুর করেন। এ খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার পিজুস চন্দ্র দে, বাউফল সার্কেলের এএসপি মোঃ ফারুক হোসেন ও ওসি (তদন্ত) মোঃ মাকসুদুর রহমান মুরাদসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করেন।

এ ব্যাপারে ইউএনও পিজুস চন্দ্র দে বলেন, গনিত পরীক্ষায় সাইনটেফিক ক্যালকুলেটর ব্যবহার নিয়ে ভ্যানুর ১নং কক্ষে পরীক্ষার্থীদের সাথে কক্ষ পরিদর্শকের ভুলবুঝাবুঝির সৃষ্টি হয়। ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এ ঘটনায় বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহারা বেগম বাউফল থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।

এ দিকে কালাইয়া পরীক্ষা কেন্দ্রে অসদুপায় অবলম্বনের অভিযোগে মেহেদী হাসান ও শামীম মৃধা নামের দুই পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে।

 

29Shares

Count currently

  • 84641Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net