মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং, বিকাল ৩:৫৮

একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চাইবে জামাত?

একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চাইবে জামাত?

dynamic-sidebar

জামাতের মধ্যে বিরোধ এখন প্রবল আকার ধারণ করেছে

 

একাত্তরের ভূমিকা নিয়ে জামাতের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। জামাতের উচ্চ পর্যায়ের বৈঠকে একাত্তরের ভূমিকা নিয়ে জামাতের ক্ষমা প্রার্থণার বিষয়টি সিদ্ধান্ত হলেও, সেই সিদ্ধান্ত সর্বোচ্চ নীতি নির্ধারনী মজলিশের সুরায় এসে বাতিল হয়ে যায়।

 

এটা নিয়ে জামাতের মধ্যে এখন টানাপোড়ন চলছে। এই টানাপোড়নের জেরে জামাতের অন্যতম নেতা যুক্তরাজ্য প্রবাসী ব্যারিস্টার আব্দুর রাজ্জাক পদত্যাগ করেছেন। আজ তিনি এ পদত্যাগ পত্র জামাতের কেন্দ্রীয় কমিটির কাছে পাঠিয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে। তিনি পদত্যাগ পত্রে সুস্পষ্টভাবে বলেছেন যে, একাত্তরের ভূমিকার জন্য জামাত ইসলামী ক্ষমা প্রার্থণা করেনি, এজন্য দলটি জনগনের কাছে প্রশ্নবিদ্ধ।

জানা গেছে যে, জামাতের নিম্ন পর্যায়ের অধিকাংশ নেতাকর্মী একাত্তরের ভূমিকার জন্য ক্ষমা চাওয়ার পক্ষে। এবং ক্ষমা চেয়ে নতুন আঙ্গিকে রাজনীতি করার পক্ষে। কিন্তু জামাতের মজলিশে সুরায় বর্তমানে যারা রয়েছেন, তারা একাত্তরের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনার পক্ষে নয়।

এবং তারা জামাতের যে যুদ্ধাপরাধীদের নিয়ে রাজনীতি। সেই রাজনীতি থেকে বেরিয়ে আসতে রাজি নন। এ কারণে জামাতের মধ্যে বিরোধ এখন প্রবল আকার ধারণ করেছে। যেকোন সময় এই বিরোধ একটা ভাঙ্গনের দিকে নিয়ে যাবে বলে রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছে।

16Shares

Count currently

  • 174638Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net