সোমবার, ২৫শে মার্চ, ২০১৯ ইং, বিকাল ৩:২৬

হলিউডের সেরা ১০ রোমান্টিক ছবি

হলিউডের সেরা ১০ রোমান্টিক ছবি

dynamic-sidebar

হলিউডে অ্যাকশন, থ্রিলার ও হরর মুভির পাশাপাশি বক্স অফিস কাঁপিয়ে বেড়ায় রোমান্টিক ছবিগুলোও। বহু ছবি যুগে যুগে ভালোবাসার বার্তা দিয়ে জনপ্রিয়তা পেয়েছে হলিউডে।

তাদের ভিড়ে চলচ্চিত্রের সবচেয়ে নির্ভরযোগ্য সাইট দ্য ইন্টারনেট মুভি ডাটাবেজ (আইএমডিবি) সেরা ১০ ছবির তালিকা করেছে।

 

সেখানে ঠাঁই হয়নি জর্জ ক্যামেরনের কালজয়ী চলচ্চিত্র টাইটানিক। যার গল্পে প্রেম ও প্রেমের জন্য বিসর্জন কাঁদিয়েছিলো কোটি কোটি দর্শককে। তালিকায় উঠে আসা সেরা ১০টি ছবি নিয়ে সাজানো এই আয়োজন-

ইটস এ ওয়ান্ডারফুল লাইফ
১৯৪৬ সালে মুক্তি পাওয়া ছবি ‘ইটস এ ওয়ান্ডারফুল লাইফ’। এ ছবিটিতে একজন ব্যবসায়ীকে একটি পরী নানাভাবে পরামর্শ দিয়ে তাকে বিষণ্ন জীবন থেকে উত্তরণের পথ দেখায়। রেটিং- ৮.৭/১০।

ক্যাসাব্ল্যাঙ্কা 
১৯৪২ সালে মুক্তি পাওয়া ‘ক্যাসাব্ল্যাঙ্কা’ ছবির কাহিনি গড়ে উঠেছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের শুরুর প্রেক্ষাপটকে ঘিরে। ছবিটি পরিচালনা করেছেন মাইকেল কার্টিজ। ছবিতে অভিনয় করেছেন হামফেরি বোগার্ট, ইনগ্রিড বার্গম্যান ও পল হেনরিড। রেটিং- ৮.৭/১০।

রোমান হলিডে
অভিভাবকদের ফাঁকি দিয়ে ঘর পালানো এক রাজকুমারীর সঙ্গে রোমে আসা এক আমেরিকান নিউজম্যানের প্রেমকাহিনী নিয়ে ‘রোমান হলিডে’ ছবিটি নির্মিত হয়েছে। ১৯৫৩ সালের এ ছবিটি পরিচালনা করেছেন উইলিয়াম হুইলার। ছবিতে অভিনয় করেছেন জর্জ পিক ও অদ্রি হেপবার্ন। রেটিং- ৮.১/১০।

লাইফ ইজ বিউটিফুল
১৯৯৭ সালে মুক্তি পাওয়া ‘লাইফ ইজ বিউটিফুল’ ছবিটি দর্শকদের কাছে অন্যতম সেরা একটি ছবি হিসেবে গ্রহণযোগ্যতা লাভ করে। ছবিটি পরিচালনা করেছেন রবার্ট বেনিগি। ছবিতে অভিনয় করেছেন রবার্ট বেনিগ ও নিকোলেট ব্রাশি। রেটিং-৭.৮/১০।

গন উইদ দ্য উইন্ড
১৯৩৯ সালে মুক্তি পাওয়া ভিক্টর ফ্লেমিং পরিচালিত ছবি ‘গন উইদ দ্য উইন্ড’। ছবিতে অভিনয় করেছেন ক্লার্ক গ্যাবেল ও থমাস মিশেল। রেটিং- ৮.২/১০।

হলিডে
জর্জ কুকার পরিচালিত ১৯৩৮ সালের ছবি ‘হলিডে’। ছবিতে অভিনয় করেছেন ক্যাথেরিন হেপবার্ন, ক্যারি গ্রান্ট ও ডোরিস নোলান। রেটিং-৭.৮/১০।

প্রীটি ওম্যান
১৯৯০ সালে মুক্তি পাওয়া ‘প্রীটি ওম্যান’ ছবির কাহিনি গড়ে উঠেছে একজন যৌনকর্মীকে কেন্দ্র করে। ছবিতে অনবদ্য অভিনয় করেছেন রিচার্ড গেরে, জুলিয়া রবার্টস ও জেসন আলেকজান্ডার। রেটিং-৭.৮/১০।

রোমিও এ্যান্ড জুলিয়েট
উইলিয়াম শেক্সপিয়ারের বিখ্যাত উপন্যাস অবলম্বনে ১৯৬৮ সালে মুক্তি পায় ‘রোমিও এ্যান্ড জুলিয়েট’ ছবিটি। ছবিটি পরিচালনা করেছেন ফ্রাঙ্কো জেফ্রিলি। ছবিতে রোমিও ও জুলিয়েটের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে লিওনার্দ হুইটনিং ও অলিভিয়া হাসি। রেটিং-৭.৭/১০।

লাভ এফেয়ার
১৯৩৯ সালে মুক্তি পাওয়া ছবি ‘লাভ এফেয়ার’। ফ্রেঞ্চ প্লেবয়ের সঙ্গে আমেরিকান এক মেয়ের প্রেমের কাহিনি নিয়ে ছবিটির কাহিনি এগিয়েছে। রেটিং- ৭.২/১০।

হোয়াইল ইউ ওয়ার স্লিপিং
১৯৯৫ সালে মুক্তি পায় ‘হোয়াইল ইউ ওয়ার স্লিপিং’। ছবিতে অনবদ্য অভিনয় করেছেন সান্দ্রা বুলক, বিল পুলম্যান ও পিটার পয়েল। রেটিং- ৬.৫/১০।

7Shares

Count currently

  • 70110Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net