মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং, বিকাল ৫:১০

বাউফল উপজেলা নির্বাচন: জনপ্রিয়তায় এগিয়ে মোতালেব, পিছিয়ে মজিবুর

বাউফল উপজেলা নির্বাচন: জনপ্রিয়তায় এগিয়ে মোতালেব, পিছিয়ে মজিবুর

dynamic-sidebar

এম.এ হান্নান, বাউফলঃ
সারা দেশ ব্যাপী চলমান উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপে ৩১ শে মার্চ বাউফল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে বাউফলের ভোটের মাঠ সরগরম হয়ে উঠেছে। চেয়ারম্যান, ভাইস-চেয়াম্যানসহ মহিলা ভাইস-চেয়ারম্যান পদে একাধিক সম্ভাব্য প্রার্থীর নাম শোনা যাচ্ছে বিভিন্ন মহলে।
আর এরই মধ্যে তৃণমূল আওয়ামীলীগ মনোনীত প্রার্থী, বাউফল উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আবদুল মোতালেব হাওলাদার স্থানীয় ভোটার ও দলীয় নেতাকর্মীদের সমার্থন নিয়ে এগিয়ে আছেন বলে জানা যায়।

বাউফল উপজেলা পরিষদ নির্বাচনের আলোচনায় এ প্রতিবেদকের সাথে কথা হয় পনেরটি (১৫) ইউনিয়ন ও একটি(১) পৌর সভার বিভিন্ন পযার্য়ের সাধারন ভোটারদের সাথে। এসময় তারা বলেন,‘আবদুল মোতালেব হাওলাদার দীর্ঘদিন যাবৎ বাউফল উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়া পর পর তিনবার বগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এবং বগার ইউনিয়নের মানুষের সেবা করে আসছেন। আগামী নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করলে শতভাগ নির্বাচিত বিজয়ী হবেন বলে মত প্রকাশ করেন তারা।’

আগামী উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে নানা উৎসহ ও উদ্দিপনা বিরাজ করছে দলীয় নেতাকর্মীদের মাঝে। চেয়ারম্যান হিসাবে মোতালেব হাওলাদারকে তারা সমার্থন দিয়ে এগিয়ে রেখেছেন।

অপরদিকে বর্তমান উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মজিবুর রহমান জনপ্রিয়তায় অনেকটা পিছিয়ে রয়েছে। পিছিয়ে পরার কারন হিসাবে জানা যায়, ঢাকা সিটি কর্পোরেশনের উপ সহকারী প্রকৌশলী হিসাবে দায়িত্ব পালন কালে এক র্দুনীতির অভিযোগে মামলা হয়। সে মামলা বিচারাধীন। এছাড়াও বাউফল উপজেলা পরিষদের বিভিন্ন কাজে অনিয়মের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যা নিয়ে একাধিক জাতীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।

আসন্ন নির্বাচন প্রসঙ্গে বাউফল উপজেলা আওয়ামী যুবলীগ সাধারন সম্পাদক ও কালাইয়া ইউপি চেয়ারম্যান এস.এম ফয়সাল আহম্মেদ বলেন,‘আবদুল মোতালেব হাওলাদার ত্যাগী ও জনবান্ধব জননেতা। বাউফল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তার বিকল্প প্্রার্থী নেই। বাঙলার দু:খি মানুষের শেষ ঠিকানা জননেত্রী শেখ হাসিনা মোতালেব হাওলাদারকে নৌকা মার্কায় মনোনয়ন দিয়ে তার ত্যাগ ও পরিশ্রমের মূল্যায়ন করবেন বলে আমি মনে করি।’

বাউফল উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান বলেন,‘আবদুল মোতালেব হাওলাদার বাউফল উপজেলা আওয়ামীলীগের দুর্সময়ের কান্ডারি। তিনি বিএনপি জামাত জোট সরকারের আমলে একাধিক হত্যা মামলাসহ বিভিন্ন মিথ্যা মামলার দায়ে কারা বরণ করেন। এছাড়াও তৎকালিন ক্ষমতাশীন দল তাকে এবং তার পরিবারের সদস্যদের নির্যাতন করেন। ইতি মধ্যে আবদুল মোতালেব হাওলাদারকে বাউফল উপজেলা তৃণমূল আওয়ামীলীগ নৌকা মার্কার জন্য মনোনীত করে কেন্দ্র তার নাম পাঠিয়েছেন। আমরা আশা করি জননেত্রী শেখ হাসিনা আবদুল মোতালেব হাওলাদারকে নৌকা মার্কায় মনোনয়ন দিবেন এবং বাউফল উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হবে।
অপরদিকে বাউফল উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যার্শী হিসাবে সাবেক ছাত্রনেতা ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা জহিরুল ইসলাম শাহীন, পটুয়াখালী জেলা আওয়ামীলীগ সদস্য জোবায়েদুল হক রাসেলের নাম শোনা যাচ্ছে।
এদিকে বাউফল উপজেলা বিএনপি থেকে নির্বাচনে কারো অংশ গ্রহণের কথা শোনা যাচ্ছে না। তবে একাধিক প্রার্থী চেয়ারম্যান ও ভাইস-চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নিবেন বলে জানা যায়।

981Shares

Count currently

  • 174668Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net