বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং, সকাল ৭:৫০

‘দাতভাঙা’ জবাব দেওয়ার হুমকি, ছাত্র বিক্ষোভে নুর

‘দাতভাঙা’ জবাব দেওয়ার হুমকি, ছাত্র বিক্ষোভে নুর

dynamic-sidebar

বাসচাপায় সহপাঠীর মৃত্যুর প্রতিবাদে রাজধানীর নর্দ্দায় সড়ক অবরোধ করে বিক্ষোভকারী শিক্ষার্থীদের মাঝে গিয়ে তাদের প্রতি সংহতি প্রকাশ করেছেন ডাকসুর নবনির্বাচিত ভিপি নুরুল হক নূর। এসময় তিনি সবাইকে শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি। মঙ্গলবার বিকাল পৌনে ৫টায় কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদ খানকে নিয়ে সেখানে যান নূর।

শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে ডাকসুর ভিপি নুরুল হক নূর বলেন, ‘এই আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রসমাজ একাত্মতা প্রকাশ করেছে’।

নিরাপদ সড়ক আন্দোলন, কোটা আন্দোলনে রক্তক্ষয়ী হামলার প্রসঙ্গে টেনে তিনি বলেন, ‘ছাত্রসমাজকে সচেতন থাকতে হবে। শান্তিপূর্ণ আন্দোলন বানচালে বিভিন্ন মহল ষড়যন্ত্র শুরু করেছে। শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে আঘাত করা হলে ছাত্রসমাজ দাতভাঙা জবাব দেবে’।

জানা যায়, মঙ্গলবার মঙ্গলবার সকাল সোয়া ৭টার দিকে বসুন্ধরা আবাসিক এলাকার গেইটে সুপ্রভাত কোম্পানির একটি বাসের চাপায় মারা যান বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী। তার মৃত্যুর খবর পেয়ে যমুনা ফিউচার পার্কের সামনের সড়ক অবরোধ করে দোষী চালকের শাস্তির দাবিতে স্লোগান দিতে থাকেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

বিক্ষোভের এক পর্যায়ে সকাল ১০টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের নতুন মেয়র আতিকুল ইসলাম শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত হন। বাসচালকের বিরুদ্ধে আইন অনুয়ায়ী ব্যবস্থা নেওয়াসহ শিক্ষার্থীদের দাবি পূরণে পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন তিনি। তারপরও শিক্ষার্থীরা রাস্তা ছাড়েননি। মেয়র চলে যাওয়ার পর বেলা সাড়ে ১২টার দিকে সুপ্রভাত পরিবহনের একটি বাসে আগুন দেন তারা।

75Shares

Count currently

  • 140236Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net