বুধবার, ২২শে মে, ২০১৯ ইং, রাত ১০:৩৫

বাউফলে ‘বারান্দায় পরীক্ষা’

বাউফলে ‘বারান্দায় পরীক্ষা’

dynamic-sidebar

বাউফল প্রতিনিধি: বাউফল উপজেলার কালাইয়া আলী আকবর আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পর্যাপ্ত আসন না থাকায় শিশু কিশোরেরা স্কুলের বারান্দায় বসে দিচ্ছে পরীক্ষা।
সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, অত্র বিদ্যালয়ে দুই ধাপে (সকাল-বিকাল) ১ম সাময়িক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রথম ধাপে (সকাল) ১ম ও ২য় শ্রেণীর ১’শ৪০জন এবং দ্বিতীয় ধাপে (বিকাল) ৩য়,৪র্থ ও ৫ম শ্রেণীর প্রায় ২’শ শিক্ষার্থী অংশ গ্রহণ করেন।
তবে বিদ্যালয়ে মাত্র তিনটি রুমে ৯০জন পরীক্ষার্থীর জন্য আসন রয়েছে। পর্যাপ্ত আসন না থাকায় বাকী ৩’শ৪০জন শিক্ষার্থীর স্কুলের বারান্দায় ও লাইব্রেরীতে অংশ গ্রহণ করতে হয়।
বেঞ্চ প্রতি দু’জন বসার নিয়ম থাকলেও তীব্র গরমের মধ্যে দু’জনের স্থানে চারজন শিশুকে গাঁ ঘেষে বসে পরীক্ষা দিতে হয়।
১ম শ্রেণীর ছাত্র রাব্বি হাসান (রোল-৪৩) এ প্রতিবেদককে বলেন,‘ বসার সিট না থাকায় গরমের মধ্যে বাহিরে পরীক্ষা দিতে হয়। এতে আমরা অসুসস্থ হয়ে যাই’
২য় শ্রেণীর আরেক ছাত্রী মোসা: মিম (রোল-৬৮) বলেন, অন্য স্কুলে এত কষ্ট করে পরীক্ষা দিতে হয় না, আমাগো স্কুলে সিট নাই। তাই বাহিরে পরীক্ষা দিতে হয়। আমাগো বড় স্কুল দরকার।
আলী আকবর আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান বলেন,‘আসন সংকট থাকায় ৩৬ ড্রিগী তাপমাত্রার মধ্যে কচিকাচা বাচ্চাদের ঠাষা-ঠাষি করে পরীক্ষা দিতে হয়। এতে অনেক ছাত্র-ছাত্রী তীব্র গরমে অসুস্থ হয়ে যায়। একটা বিদ্যালয় ভবন অতিজরুরি হয়ে পড়েছে।
এব্যাপারে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক বলেন,‘ সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে একাধিক বার আবেদন করা সত্বেও কোন প্রতিকার হয়নি।
এব্যাপারে সংশ্লিষ্ট কতৃপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা বলেন,‘ স্কুলটি আমরা একাধিক বার পরিদর্শণ করেছি।  একটি ভবনের অনুমোদন হয়েছে। এখন টেন্ডারের অপেক্ষায় আছে।

0Shares

Count currently

  • 102112Visitors currently online:

Counter Total

Facebook Pagelike Widget

Desing & Developed BY EngineerBD.Net