বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং, রাত ১:৫০

আমার ভাগ্যটাই এমন, ভি.পি মঈন তুষার

আমার ভাগ্যটাই এমন, ভি.পি মঈন তুষার

আমার ভাগ্যটাই এমন, ভি.পি মঈন তুষার 

সুমন খান ঃ

আমার ভাগ্যটাই এমন, সবসময় স্রোতের বিপরীতে আমাকে কেন জানি না, রাজনীতি করতে হয়েছে। আমি ছাত্রলীগের নেতৃত্ব দেওয়ার সময় কালে ছাত্রলীগের প্রাক্তন নেতৃ-চতুষ্টয় কেন জানি না, আদাজল খেয়ে আমার নেতৃত্বের বিরুদ্ধা চরণ করেছেন। এমনিতে দেখলে মনে হতো আমার প্রতি স্নেহ-ভালোবাসায় তারা গদগদ। অথচ বিরোধিতা করার সময় ন্যূনতম সহানুভূতি বোধ ও তাদের থাকত না। তবুও আল্লাহর অশেষ রহমতে আমি সেই প্রতিবন্ধকতা গুলো সসম্মানে উতরে যেতাম বিস্ময়কর ভাবে।

শওকত হোসেন হিরন আমাকে বুক উজাড় করে ভালোবাসলেও আমার এসব কষ্টের উৎসও তিনিই। কারণ হিরন ভাইয়ের কারনেই ছাত্রলীগ থেকে তিন তিন বার বিনা কারনে বহিস্কার হয়েছি। ছাত্রলীগ থেকে বহিস্কার হবার দুঃসহ যন্ত্রণার অভিজ্ঞতা আমার বার বার পেতে হতো না। তবুও ছাত্রলীগই আমার আত্মার সবটুকু জুড়ে আছে। ছাত্রলীগই আমার স্বপ্ন, জীবনের সবচেয়ে স্বপ্নীল মুহূর্তগুলো ছাত্রলীগই আমাকে উপহার দিয়েছে।

তবুও আমার হৃদয়ভরা প্রশান্তি— আমি যা পেয়েছি তা অনেককিছুর চেয়ে বেশি গৌরবোজ্জ্বল ও প্রশান্তির। এবং হৃদয়ের প্রাপ্তি-প্রত্যাশাকে কানায় কানায় ভরিয়ে রাখার। জীবন সায়াহ্নে তো বটেই মৃত্যুর আগমুহূর্ত পর্যন্ত প্রচণ্ড সফলতার স্বস্তি ছাত্রলীগ আজও আমাকে দান করে। না পাওয়ার কোনো বেদনাই আমার চেতনাকে স্পর্শ করতে পারে না।

মোঃমঈন তুষার

ভিপি
বি এম কলেজ ,বরিশাল।

0Shares
Categories

Desing & Developed BY EngineerBD.Net