বৃহস্পতিবার, ২২শে আগস্ট, ২০১৯ ইং, রাত ২:১৬

প্রতিদিন স্বপ্ন দেখি সোনার বাংলা

Kamal Parvez
প্রিয় বাংলাদেশ তোমার জন্য দোয়া করি প্রতি ওয়াক্তের সালাতে। দেশের বন্যা পরিস্থিতি, ডেঙ্গু, মহামারি, গুজব আর রাজনৈতিক অস্থিরতা নিয়েই আমরা চলমান।
প্রতিদিন স্বপ্ন দেখি সোনার বাংলা, ঘুম থেকে উঠে দেখি নতুন সকাল, উন্নয়নের মহাসড়কে দাড়িয়ে বাংলাদেশ, বিজয় আমাদের তবুও শান্তি নেই জনতার মনে!
কার কারনে কি কারনে আসল খরব জানতে না পারলেও এটা বুঝতে পারি দেশকে অকার্যকর বানানোর উদ্যোগে মীরজাফরদের দল পিছিয়ে নেই, আধুনিক ও প্রযুক্তির ছোয়ায় চক্রান্তকারীদের মুখোশ উম্মোচন হলেও অজানা কারনে আমরা খুব অসহায়!
নিজের কাজটি নিজেরাই ভালো ভাবে করতে নারাজ গুরুত্বপূর্ণ লোকসমুহের মধ্যের একটি গোষ্ঠী।
যে কয়জন ভালো ব্যক্তিত্ত তাদের দৌরাত্ব খুব একটা বেশী দুর যে নয় তা আমরা বুঝতে পারি, অত্যান্ত দুরভিসন্ধি মতবাদ প্রচার করতে চাইনা কেবল এটুকু বলতে চাই আমাদের জাতিয় সংসদের নেতাগন কোন নেতার গঠন মুলক আলোচনা সমালোচনা টুকু করতেই চায়না!
বুকে হাতদিয়ে শপথকরে যারা দেশসেবার ঘোষনাপত্র পাঠকরে তারা হয়তো ভুলেই যায় দেশের ক্রমবর্ধমান মানুষের মৌলিক অধিকার ও চাহিদার কথা।
পাশ্ববর্তী দেশ ভারতের সংসদীয় নেতারা যেমন দেশের স্বার্থে যে কোন পরিস্থিতি মোকাবেলায় একজোট তেমন কিন্তুু আমাদের মন্ত্রী এমপিদের দেখতে পাইনা।জনগনের পুর্ন মসমর্থন নিয়েই বহাল তবিয়তে সরকার ব্যাবস্থা প্রচলিত হয়ে আসছে, বর্তমান সরকারের প্রতিটি পদক্ষেপকে স্বাধুবাদ জানায় দেশের ১৭ কোটি জনতা কারন জনগন বুঝতে পেরেছে বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর উত্তর সূরী তাই বিস্বাস রয়েছে জনতার।
প্রধানমন্ত্রীর সার্বক্ষণিক প্রচেষ্টার ফসলে আজ দেশপ্রেমিক সংসদ সদস্যগন সম্মানীত হয়েছেন তার প্রতিদানে যদি একটি সমৃদ্ধশালী সোনার বাংলা নাই গড়তে পারেন তবে কার পথ পানে চেয়ে রবে দেশের অবলা জনসাধারন?
আমার প্রশ্ন কেন শ্রমিকের বিদেশে যেতে অধিক অর্থ ব্যয় হবে? আমরা যদি ভালোই আছি তবে কেন বিদেশের সমুদ্রে ভেসে বেড়াবে বাঙালীর মরাদেহ? কেন বেকার গন নিঃস্ব হয়ে যাবে?
যেদেশের মাটিতে বীজ পরলেই গাছ গজায়, কেন সেদেশের কৃষকের ধান্যের ন্যায্য মুল্য পেতেও ঘুষ দিতে হবে? কেন সরকারী হাসপাতালের সেবায় অতিরিক্ত অর্থ ব্যয় হবে? কেন দেশের সকল মানুষের চিকিৎসার ব্যায় ভার সরকার গ্রহন করবেনা?
কেনইবা দেশের মানুষের পরিচয় হবে হুজুগে বাংঙালী? কোন কারনে পথচারীকে কুপিয়ে মারলে তাকে রক্ষা না করে মোবাইলে ভিডিও করতে ব্যস্ত হবো? কেন গুজবে কান দিয়ে গনপিটুনির শিকার হবে আমার মা? সন্তানকে স্কুলে মাদ্রাসায় পাঠিয়ে কেন চিন্তিত থাকবে অভিভাবক?
কেবল স্বভাব যদি নাই বদলায় তবে হজ্জে গিয়ে লাভ কি? হজ্জের মৌসুমে সরকারী বেসরকারী বহু কর্মকর্তা কর্মচারী হজ্জ কিংবা ওমরাহ্ সচরাচর পালন করেন!
দুঃখের সহিত বলতে হয় হজ্জ থেকে ফিরে এসে ৫ ওয়াক্ত সালাত জামাতের সহিত আদায় করতে দেখা গেলেও কেবল অর্থের অনৈতিক লেনদেনটা চলে অবিরাম। সত্যিই আমরা টাকা আর লোভের কাছে অসহায়। এখান থেকে নিজ ইচ্ছায় ফিরে না অাসলে সোনার বাংলা গড়বে কে?
জয় বাংলা।
মোঃ কামাল পারভেজ, যুগ্ন-সাধারন সম্পাদক, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগ, বরিশাল মহানগর, বরিশাল।

0Shares
Categories

Desing & Developed BY EngineerBD.Net