বিজ্ঞপ্তি: চোখ রাখুন দৈনিক বাংলাদেশ বাণী পত্রিকায় , নিয়োগ বিজ্ঞপ্তি সারা বাংলাদেশে নিয়োগ চলছে জেলা-উপজেলা ভিত্তিক নিয়োগ চলছে বিশেষ বিশেষ গুরুত্বপূর্ণ নিউজ আপনার এলাকায় ঘটে যাওয়া যেকোন ধরনের আমাদের এখানে মেইল করতে পারেন , daily.bangladesh.bani@gmail.com এবং বিস্তারিত যোগাযোগ করার জন্য অনুরোধ করা হলো। 01933609075



কোরবানি শুধু পশু জবাই নয়, মুসলমানদের জন্য এটা একটা ইবাদত।

ভিপি মোঃ মঈন তুষার

প্রকাশিত: জুলাই ১১, ২০২০ ৩:৩৬ অপরাহ্ণ
Print Friendly and PDF

#কুরবানী নিয়ে যে কোন
ধৃষ্টতা সহ্য করা হবে না
-পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, কুরবানি হচ্ছে ইসলামের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ইবাদত। হযরত ইব্রাহিম আ.এর অন্যতম স্মৃতিবিজড়িত এবং গুরুত্বপূর্ণ ত্যাগ ও কুরবানী মহামান্বিত একটি ইবাদত। কুরবানী সাধারণ দান-সাদাকার মত কোন বিধান নয় এবং কুরবানীর বিকল্পও কিছু নেই। যারা করোনাসহ বিভিন্ন সমস্যার কথা বলে ইসলামের একটি গুরুত্বপূর্ণ আমল কুরবানিকে নিরুৎসাহিত করতে চায় তাদের ব্যাপারে সবাইকে সাবধান থাকতে হবে। যাদের ওপর কুরবানি ওয়াজিব তাদেরকে আসন্ন ঈদুল আযহায় যথাযথভাবে পশু কুরবানি দিতে হবে।

তিনি বলেন, র্দুর্নীতির মহামারিতে দেশের স্বাস্থ্য ব্যবস্থা আজ বিপর্যস্ত। রাজধানী ঢাকার অন্যতম আবাসিক এলাকা জাপান গার্ডেন মোহাম্মদপুর আবাসিক এলাকায় এবছর কুরবানির পশু ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছে জাপান গার্ডেন সিটির কর্তৃপ। করোনা ভাইরাসের অজুহাতে এধরণের সিদ্ধান্ত নেয়ার এখতিয়ার কারো নেই। ইসলামবিরোধী এধরণের সিদ্ধান্ত নেয়া ধর্মীয় অধিকারে হস্তপে। স্বাস্থ্যবিধি মেনে কোরবানি করলে তাতে কোনো সমস্যা নেই, এমনটা বলে আসছেন বিশেষজ্ঞরা।
পীর সাহেব চরমোনাই বলেন, তবে আবাসিক এলাকাটির এমন সিদ্ধান্তে অবাক হয়েছেন ধর্মপ্রাণ মানুষ। তারা বলছেন, কোরবানি ¯্রফে পশু জবাই নয়, মুসলমানদের জন্য এটা একটা ইবাদত। স্বাস্থ্যবিধি মেনে যেখানে সারাদেশেই কুরবানি হবে, সেখানে জাপান গার্ডেন সিটির আলাদা সিদ্ধান্ত নেয়ার কতটুকু যৌক্তিকতা আছে? আমরা মনে করছি এটা চরম ধৃষ্টতা এবং আমাদের ধর্মীয় স্বাধীনতায় আঘাত।

বার্তাপ্রেরক

আহমদ আবদুল কাইয়ূম
প্রচার ও প্রকাশনা সম্পাদক, ০১৭১১৪৬২৪৩২

খবরটি 230 বার পঠিত হয়েছে

সম্পাদক-প্রকাশক আলহাজ্ব ভিপি মঈন তুষার । যোগাযোগ +880 01933609075 মেইল করুন daily.bangladesh.bani@gmail.com